অদ্ভূত এক দোকান, যে কারণে ঝুলে আছে পাহাড়ের খাঁজে

 


ODD বাংলা ডেস্ক: অদ্ভূত ধরনের আকার-আকৃতির ভবন ও স্থাপনা নির্মাণে চীনের জুড়ি মেলা ভার। প্রায়ই সেসব নির্মাণ বিশ্বের বড় বড় সব খবরের কাগজের শিরোনাম হয় এবং মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে।

আর তারই ধারাবাহিকতায় এবার চীনের অদ্ভূত এক দোকানের খবর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।


সোশ্যাল মিডিয়া এক্সে (টুইটার) ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, একটি উঁচু পাহাড়ের খাঁজে ঝুলে আছে ছোট্ট এক দোকান। দোকানটি ২০১৮ সালে চীনের হুনান প্রদেশের পিংজিয়াং কাউন্টির শিনিউজাই ন্যাশনাল জিওলজিক্যাল পার্কে খোলা হয়। পাহাড়ের খাঁজে ঝুলে থাকা ছোট কাঠের বাক্সের মতো দোকানটি পর্বতারোহীদের জন্য একটু বিশ্রামের সুযোগ করে দেয়।


চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিজিটিএনের প্রতিবেদনে বলা হয়, পর্বত আরোহণের মাঝখানে কেউ চাইলে অল্প সময়ের জন্য জিরিয়ে নিতে পারবেন এই দোকানে। ১২০ মিটার বা ৩৯৩ ফুট উঁচু একটি পাহাড়ের খাঁজে ওই দোকান অবস্থিত। আরোহীদের প্রয়োজনীয় নাশতা ও একটু বিশ্রামের সুযোগ আছে দোকানটিতে।


এদিকে এই দোকানের ছবি দেখে অনেক নেটিজেনের প্রশ্ন, কারা এই দোকান চালায় এবং কীভাবে ওঠানামা করে। একজন লিখেছেন, ‘এটি একই সঙ্গে পাগলামি এবং অবিশ্বাস্য’। আরেকজন বলেন, ‘আমি অতঙ্কে এখানে কেনাকাটাই করতে পারব না’। অপর একজন লিখেছেন, ‘দোকানের মালিক নিজের জীবন ঝুঁকিতে ফেলছেন কেন বুঝতে পারছি না’।


চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিসিটিভি অনুসারে, এই দোকানের কর্মচারীরাও পেশাদার পর্বতারোহী। তারা যেসব পণ্য বিক্রি করে তা একটি বিশেষ দড়ির মাধ্যমে দোকানে ওঠানো হয়ে থাকে। আর ছোট্ট দোকানটির ভেতর কেবল একজনের বসার যায়গা হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.