সিঙ্গল থাকার এত সুবিধা জানলে অবাক হবেন, আপনার কমিটে়ড বন্ধুরাও ঈর্ষা করবে

 


ODD বাংলা ডেস্ক: ইংরেজি ওয়েবসাইট ইনসাইডারে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, অবিবাহিত ব্যক্তিদের নিজেদের জন্য অনেক সময় থাকে। সম্পর্ক বা বিয়ের পর মানুষকে সময় দিতে হয় সঙ্গীকে। এমন পরিস্থিতিতে অনেকেই কাজ এবং সম্পর্কের যত্ন নিতে গিয়ে নিজের জন্য সময় দিতে পারেন না। কিন্তু অবিবাহিত মানুষ নিজেকে সময় দিয়ে জীবনকে বেশি উপভোগ করতে পারে।


প্রতিবেদন অনুসারে অবিবাহিত ব্যক্তিরা তাদের ক্যারিয়ারে ভালভাবে ফোকাস করতে সক্ষম হন। শুধুমাত্র তাদের কর্মজীবনের দিকে মনোনিবেশ করার জন্য অনেকেই একটি সম্পর্কে থাকতে পছন্দ করেন না। অবিবাহিতরা তাদের প্রস্তুতি বা চাকরিতে পুরোপুরি মনোনিবেশ করতে সক্ষম হয় এবং এটি ক্যারিয়ারের বৃদ্ধির দিকে পরিচালিত করে। সিঙ্গেল থাকারও অনেক সুবিধা রয়েছে। সিঙ্গেল থাকার কিছু অসুবিধা থাকলেও এর উপকারিতা অনেক।


কাউকে ভালবাসলে এবং তার সঙ্গে সম্পর্কের মধ্যে থাকা সাধারণ ব্যাপার। কিন্তু অনেকে সম্পর্ক গড়ার চেষ্টা করলেও সফল হয় না। এই ধরনের লোকেরা অনুভব করে যে তাদের মধ্যে কিছু অভাব রয়েছে। অনেক সময় অবিবাহিত লোকেরা তাদের বন্ধুদের তাদের সঙ্গীর সঙ্গে আড্ডা দিতে দেখতে পছন্দ করে না।


সম্পর্কের ক্ষেত্রে, অনেকেই তাদের সঙ্গীকে সময় দেওয়ার এবং অফিসের কাজ করার সময় পায় না। এমন পরিস্থিতিতে তাদের ঘুম অনেকবার ক্ষতিগ্রস্ত হয়। কিন্তু আপনি যদি অবিবাহিত হন, আপনার ঘুমে ব্যঘাত ঘটার কোনও সম্ভাবনা নেই। আর পর্যাপ্ত ঘুমও স্বাস্থ্যের জন্য ভালো।


এছাড়াও সিঙ্গেল থাকলে স্ট্রেস লেভেল ঠিক থাকে। জীবন স্বাধীন থাকে। কোনও বন্ধুর সঙ্গে কথা বলা সময় কাটানোর জন্য কোনও বাধার সমস্যার সম্মুখীণ হতে হয় না। নিজের পছন্দ মত পোশাক থেকে শুরু করে পছন্দের খাবার এক কথায় বলতে গেলে এক কথায় পুরোপুরি স্বাধীন জীবন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.