চা বা কফির বদলে দিন শুরু করুন বিশেষ পানীয় দিয়ে, শরীর থাকবে সুস্থ সঙ্গে দ্রুত কমবে বাড়তি মেদ



 ODD বাংলা ডেস্ক: বাড়তি মেদ নিয়ে সকলেই থাকে চিন্তিত। তা শুধু দৃষ্টিকটু হয় এমন নয়। সঙ্গে নানান রোগের কারণ পর্যন্ত হতে পারে। বর্তমানে এক গবেষণায় উঠে এসেছে বাড়তি মেদ হতে পারে ক্যান্সারের মতো রোগের কারণ। এছাড়া দেখা দিতে পারে নানান কঠিন রোগ। সে যাই হোক, শরীর সুস্থ ও রোগ মুক্ত রাখতে এবং বাড়তি মেদ কমাতে মেনে চলুন বিশেষ টিপস। উদ্যোগ নিন দেনর শুরুতে। চা বা কফির বদলে দিন শুরু করুন বিশেষ পানীয় দিয়ে, শরীর থাকবে সুস্থ সঙ্গে দ্রুত কমবে বাড়তি মেদ।


হলুদ ও মরিচের পানীয়


হলুদ ও মরিচের পানীয় পান করতে পারেন। প্রথমে হলুদের টুকরো বেটে নিন। এবার পাত্রে জল নিয়ে তা গরম হতে দিন। গরম হতে শুরু করলে হলুদ বাটা ও মরিচ দিন। ফুটে গেলে ছেঁকে নিন। এটি ঠান্ডা করে পান করুন। রোজ দিন শুরু করতে পারেন হলুদ ও মরিচের পানীয় দিয়ে।


জিরে ও জোয়ান জল


জিরে ও জোয়ান ভেজানো জল পান করতে পারেন। একটি পাত্রে জল পরিমাণ জিরে ও জোয়ান নিন। সারা রাত রেখে দিন। সকালে তা হালকা গরম করে নিন। এবার ছেঁকে নিয়ে পান করুন। মিলবে উপকার।


লেবু জল


লেবু জল দিয়ে দিন শুরু করতে পারেন। একটি গ্লাসে ঈষদুষ্ণ জল নিন। তাতে পাতিলেবুর রস ও মধু মেশান। ভালো করে মিশিয়ে পান করুন। এতে মিলবে উপকার।


গরম জল


গরম জল দিয়েও দিল শুরু করতে পারেন। গরম জল এমনকী এই সকল পানীয় ডিটক্স ওয়াটারের কাজ করে। এই সকল ডিটক্স ওয়াটার শরীর থেক সকল দুষিত পদার্থ বের করে দিতে সাহায্য করে। এর ফলে কমে বাড়তি মেদ।


এবার থেকে মেদ কমাতে চাইলে দিনের শুরুতেই হন সতর্ক। সবার প্রথমে দিন শুরু করুন বিশেষ পানীয় দিয়ে। তারপর ভারী জলখাবার খান অবশ্যই। এরই সঙ্গে স্বাস্থ্যকর খাদ্যগ্রহণের দিকে নজর দিন। সঙ্গে নিয়মিত এক্সারাইজ আবশ্যক। সুস্থ থাকতে কমিয়ে ফেলুন বাড়তি মেদ। তা না হলে কঠিন রোগে আক্রান্ত হতে পারেন। এমনকী হতে পারে মারণরোগ পর্যন্ত। তাই রোগ মুক্ত জীবন পেতে নজর দিন নিজের স্বাস্থ্যের ওপর। এবার থেকে চা বা কফির বদলে দিন শুরু করুন বিশেষ পানীয় দিয়ে, শরীর থাকবে সুস্থ সঙ্গে দ্রুত কমবে বাড়তি মেদ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.