এবারের পুজো মাতিয়ে দিন ল্যাটেক্স মেকআপ করে, জেনে নিন তার A টু Z

 


ODD বাংলা ডেস্ক: প্রথমে মুখ পরিষ্কার করুন, তারপর ময়শ্চারাইজ করুন। এতে মেকআপ অনেকক্ষণ সতেজ থাকবে এবং ত্বক সুস্থ ও উজ্জ্বল দেখাবে। এর পর প্রাইমার ব্যবহার করুন। প্রাইমার মেকআপকে দীর্ঘস্থায়ী করতে সাহায্য করবে এবং এটি আপনার মুখের একটি সমান চেহারা দেবে।


মুখে হালকা ফাউন্ডেশন লাগাতে পারেন। এর রঙ যেন মুখের রঙের সাথে মেলে। আপনার যদি খুব বেশি ফাউন্ডেশনের প্রয়োজন না হয় তবে আপনি লিকুইড ফাউন্ডেশন ব্যবহার করতে পারেন বা বিবি ক্রিম লাগাতে পারেন অথবা পাউডার ফাউন্ডেশনও ব্যবহার করতে পারেন।


মুখে দাগ বা ডার্ক সার্কেল থাকলে কনসিলার ব্যবহার করতে পারেন। এর রঙ ফাউন্ডেশনের রঙের চেয়ে এক বা দুই শেড হালকা হতে হবে, তারপর গালে ব্লাশার লাগান। ব্লাশারটি বাদামী রঙের এবং মুখের রঙের সাথে গাঢ় বা হালকা হওয়া উচিত। মুখের রং হালকা হলে পিচ ব্লাশার ট্রাই করতে পারেন আর যদি গাঢ় হয় তাহলে ব্রাউন ব্লাশার ট্রাই করতে পারেন।


আপনি চাইলে পেন্সিল আইলাইনার ও মাসকারা দিয়েও চোখ সাজাতে পারেন। ল্যাটে মেকআপে, আইলাইনারের রঙ বাদামী এবং চোখের ছায়ায় রাখুন, পুরো চোখ বাদামী রাখুন এবং মাঝখানে হালকা আভা দেওয়ার জন্য গাঢ়ের পাশাপাশি সোনালি রঙ ব্যবহার করুন। মাসকারার রঙও রাখা হয় গাঢ় বাদামি। আপনি আপনার ইচ্ছা অনুযায়ী আপনার ভ্রুকে বাদামী রঙ দিয়ে সাজাতে পারেন।


ঠোঁটে বাদামি মিউট রঙের লিপস্টিক ব্যবহার করুন। মেকআপের ক্ষেত্রে লিপ গ্লস সবচেয়ে ভালো বলে মনে করা হয়। এটি একটি প্রাকৃতিক চেহারা দেয় এবং ঠোঁটকে চকচকে করে তোলে। আপনি চাইলে লিপস্টিকের উপরে লিপগ্লস ব্যবহার করতে পারেন বা ঠিক সেরকমই।


গালে ব্লাশ লাগান এবং মিউটেড লিপস্টিক বা লিপগ্লস দিয়ে ঠোঁট সাজান। এটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে ল্যাটে মেকআপ প্রাকৃতিক এবং উজ্জ্বল মেকআপ, তাই ভারী মেকআপ ব্যবহার করা এড়িয়ে চলুন।


ল্যাটে মেকআপ এমন একটি মেকআপ লুক, যা আপনাকে একটা ন্যাচারাল লুক দেয়। প্রাকৃতিক এবং উজ্জ্বল চেহারা দেয় এবং আপনি এটি অফিস বা পার্টিতেও পরতে পারেন। আর পুজোর দিনগুলোর সকালে হালকা মেক আপ যখনই করতে হব এই ধরণের মেকআপ ব্যবহার করতে পারেন।


এই ল্যাটে মেকআপ খুব কম সময়ে করে ফেলা যায়। ল্যাটে মেকআপের জন্য, আপনি আপনার পছন্দের যে কোনও ফাউন্ডেশন ব্যবহার করতে পারেন, তারপরে চোখ হাইলাইট করতে ব্রাউন আই শ্যাডো ব্যবহার করতে পারেন এবং চোখের পাতায় হালকা বাদামী মাস্কারা লাগাতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.