সঙ্গীর সঙ্গে নিত্য ঝামেলা লেগেই থাকে? আপনি টক্সিক রিলেশনের শিকার নন তো, প্রশ্ন করুন নিজেকে

 


ODD বাংলা ডেস্ক: প্রতিটি সম্পর্ক একটি খুব সূক্ষ্ম সুতোয় স্থির থাকে। ছোট্ট একটা ভুল পুরো সম্পর্ক নষ্ট করে দিতে পারে। এজন্য আপনাকে আপনার সম্পর্কগুলিকে খুব সাবধানে বজায় রাখতে হয়। সম্পর্কগুলো ভালোভাবে বজায় থাকলে মানুষ কখনও কষ্টে একা বোধ করে না। কিন্তু অন্যদিকে ছোট ছোট জিনিসও আপনার জীবনকে কঠিন করে তুলতে পারে। সুতরাং নিজেকে প্রশ্ন করুন ও বুঝতে শিখুন যে আপনি যে সম্পর্কে বর্তমানে রয়েছেন, তা কি আপনার জীবনকে বোঝা বানিয়ে তুলেছে?


সঙ্গী যদি কোনও সম্পর্কের অতীতকে তুলে ধরেন ও তা নিয়ে কাপলের মধ্যে সমস্যা তৈরি হয়, বা অতীতকে টেনে এনে সঙ্গীকে দোষারোপ করতে শুরু করেন, তবে সম্পর্কে ইতিমধ্যে তিক্ততা চলে এসেছে, সেটা বুঝে যান।


সম্পর্কের সবচেয়ে বড় সমস্যা হল যখন আপনি আপনার সঙ্গীকে নিয়ন্ত্রণ করা শুরু করেন। আপনি যখন আপনার সঙ্গীকে ভালোবাসেন, তখন আপনার সঙ্গীর সম্পর্কে সবকিছুই ভালো বাসতে হবে। সে যেমন, তাকে সেভাবেই গ্রহণ করতে হবে। আপনি যদি তাকে নিয়ন্ত্রণ করতে শুরু করেন ও তার ওপর খবরদারি করতে শুরু করেন, তবে সম্পর্ক বেশিদিন থাকবে না।


সম্পর্কের সময়, একটি জিনিস মনে রাখবেন যে আপনি কেবল নিজের যত্ন নেবেন না অন্যদেরও যত্ন নিন। আপনি স্বার্থপর হয়ে উঠলে, আপনি আপনার সঙ্গীকে দূরে ঠেলে দেবেন।


প্রেমের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল অনুভূতির যত্ন নেওয়া। আপনি যদি আপনার সঙ্গীর অনুভূতিকে উপেক্ষা করতে থাকেন তবে সম্পর্কের অবনতি হতে সময় লাগবে না।


যখন আপনার সঙ্গী তাদের ভবিষ্যৎ নিয়ে কথা বলে এবং আপনাকে এতে অন্তর্ভুক্ত করে না। এখানেই তিক্ততা শুরু হয় যে কোথাও মনে হয় যে আপনার সঙ্গীর জীবনে আপনি কোথাও নেই।


যখন আপনার সঙ্গী আপনার সাথে কথা বলা বন্ধ করে দেয়, তখন বুঝুন কোথাও সম্পর্কের অবনতি শুরু হয়েছে। কারণ আমরা যখন একে অপরের সাথে কথা বলি, তখন আমরা একে অপরের অনুভূতি বুঝতে পারি এবং একে অপরের আরও যত্ন নিই।


অনেক সময় সম্পর্কের ক্ষেত্রে সঙ্গী শুধু নিজের কথাই ভাবেন। এতেও সম্পর্ক ভেঙে যেতে পারে। আপনি যদি ভাবতে থাকেন যে আপনি সঠিক, তবে এটি আপনার সম্পর্ককে ধ্বংস করতে পারে। জেদ আপনার সম্পর্কের উপরও খারাপ প্রভাব ফেলতে পারে। খারাপ জিনিসগুলিও আপনার সম্পর্কের মধ্যে তিক্ততা আনতে পারে।


আপনি যদি একে অপরকে হতাশ করেন তবে সম্পর্কও নষ্ট হতে পারে। অনেক সময় স্বামী-স্ত্রী তাদের কথায় অপর ব্যক্তিকে কষ্ট দিতে পারে। সেজন্য যখনই আপনি আপনার স্ত্রীর সাথে কথা বলবেন, মনে রাখবেন তার যেন আপনার কথায় খারাপ না লাগে।


মিথ্যাও অনেক সম্পর্ক নষ্ট করে দিতে পারে। একটি মিথ্যা আপনার পুরো সম্পর্ক নষ্ট করে দিতে পারে। তাই কখনোই সঙ্গীর সাথে মিথ্যা বলবেন না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.