ঘরের এই ৫ স্থানে ৫ টুকরো কর্পূর রাখুন, লক্ষ্মীর সঙ্গে আপনার ঘরে আসবেন কুবেরও



ODD বাংলা ডেস্ক: বাস্তুশাস্ত্রে এমন অনেক উপায়ের উল্লেখ আছে, যার সাহায্যে আমাদের সংসারের সুখ ও সমৃদ্ধি বাড়তে পারে। এছাড়া এই উপায়গুলি আমাদের অর্থনৈতিক উন্নতির পথও সুগম করে। আজ আমরা আলোচনা করব কর্পূরের এমনই কয়েকটি উপায় নিয়ে। হিন্দুধর্মে কর্পূর পুজোর কাজে লাগে। এছাড়া কর্পূর সঠিক ভাবে ব্যবহার করলে তা আমাদের আর্থিক লাভের পথ প্রশস্ত বাড়ি করে। বাড়িতে কর্পূর থাকলে সেই বাড়িতে পজিটিভ এনার্জি প্রবাহিত হয়। বাড়ির পরিবেশ শুদ্ধ হওয়ায় সেখানে বাস অর্থ ও সমৃদ্ধির দেবী লক্ষ্মী এবং সম্পদের দেবতা কুবের। বাড়িতে নিয়মিত কর্পূর জ্বালাতে সেই বাড়িতে অর্থলাভ হয়।


বাড়ির এই স্থানগুলিতে এক টুকরো করে কর্পূর রাখুন


প্রবেশপথ


বাস্তুশাস্ত্র অনুসারে পজিটিভ এনার্জি হোক বা নেগেটিভ এনার্জি, তা বাড়ির মূল দরজা দিয়েই আমাদের ঘরে প্রবেশ করে। সেই কারণে প্রতিদিন বাড়ির মূল দরজায় এক টুকরো কর্পূর রাখুন। এর ফলে সেই সংসারে প্রবেশ করবেন মা লক্ষ্মী। এছাড়াও এর ফলে পজিটিভ এনার্জি বৃদ্ধি পাবে। অর্থাত্‍ মূল দরজায় প্রতিদিন এক টুকরো কর্পূর জ্বালালে আর্থিক উন্নতি হবে।


ঠাকুরঘর


বাস্তু বিশেষজ্ঞরা বলছেন যে ঠাকুর ঘরে প্রতিদিন এক টুকরো কর্পূর জ্বালানো অত্যন্ত শুভ। আমাদের বাড়ির পজিটিভ এনার্জির কেন্দ্র হল ঠাকুর ঘর বা যেখানে বসে আমরা প্রার্থনা করি। তাই সেখানে প্রতিদিন এক টুকরো করে কর্পূর জ্বালালে পজিটিভ এনার্জি গোটা বাড়িতে ছড়িয়ে পড়ে এবং নেগেটিভ এনার্জি দূরে সরে যায়। সেই সংসারে মা লক্ষ্মী ও কুবের দেব বাস করেন এবং সেই পরিবারের সদস্যদের আর্থিক অবস্থা খুবই শক্তিশালী হয়।


পুজোর সময় কর্পূর জ্বালানো


জ্যোতিষ অনুসারে পুজোর অন্যতম প্রধান উপকরণ হল কর্পূর। তাই পুজো করার সময় অবশ্যই একটি কর্পূর জ্বালিয়ে নিন। এর ফলে আপনার সংসারের পরিবেশ বিশুদ্ধ হবে। এছাড়া মানসিক সমস্যা দূর হবে ও আর্থিক পরিস্থিতিও ভালো হবে।


আলমারি


আপনার আলমারিতে এক টুকরো কর্পূর রেখে দেওয়ার পরামর্শ দিচ্ছেন বাস্তু বিশেষজ্ঞরা। এর ফলে মা লক্ষ্মী প্রীত হবেন ও অর্থলাভ হবে। এছাড়া এর ফলে কুবের দেবের আশীর্বাদও আপনার সঙ্গে থাকবে। আলমারিতে কর্পূর রাখলে অকারণ অর্থ ব্যয়ে রাশ টানা যায় বলে প্রচলিত বিশ্বাস। এর ফলে আর্থিক ক্ষতি কম হয়।


রান্নাঘর


রান্নাঘরে এক টুকরো কর্পূর রেখে দেওয়াও অত্যন্ত শুভ। রান্নাঘরে কর্পূর রাখলে প্রীত হন মা লক্ষ্মী। এছাড়া রান্নাঘরে কর্পূর রাখলে পোকামাকড়ের উপদ্রব থেকে মুক্তি পাওয়া যায়। এছাড়া রান্নাঘরে কর্পূর রাখলে সেই সংসারে কখনোও খাদ্যাভাব হয় না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.