রূপচর্চায় কামাল করতে পারে একটা স্টিলের চামচ! অবাক না হয়ে জেনে নিন এর ব্যবহার



 ODD বাংলা ডেস্ক: ত্বকের যত্নে আমরা কত কিছুই না ব্যবহার করি! কতশত রূপচর্চার পণ্য, মেকআপের সামগ্রী কিনে থাকি, তারজন্য খরচ করি হাজার হাজার টাকা। তবে সবাই কিন্তু মনমতো ফল পান না। এবার যে পণ্যের কথা বলতে যাচ্ছি তা শুনলে ৯০ শতাংশ মানুষ চমকে উঠবেন। ভাববেন এও হয় নাকি! কিন্তু এটা প্রমাণিত সত্য যে একটা স্টিলের চামচ দিয়ে নানা ভাবে আপনি আপনার মেকআপ করতে পারেন। অবাক হওয়াই স্বাভাবিক কারণ মেকআপে বিভিন্ন জিনিস ব্যবহার করতে দেখা গেলেও স্টিলের চামচের কথা কখনও শোনা যায়নি। একটা স্টিলের চামচ কীভাবে কামাল করতে পারে, ধারণা করে নিন।


তবে চলুন জেনে নিই মেকআপে স্টিলের চামচের অজানা ব্যবহার-


চোখের নিচের ফোলা দাগ দূর করতে


সকালে ঘুম থেকে উঠলে মাঝে মাঝে চোখের নিচে ফোলা দেখা যায়। এই ফোলাভাব থেকে মুক্তি পেতে চাইলে সারারাত ফ্রিজে দুইটি স্টিলের চামচ রেখে দিন। সকালে উঠে এই দুই চামচ চোখের নিচের ফোলা জায়গায় আলতোভাবে ঘষুন। এতে চোখের নিচের ফোলাভাব দূর হবে।


চোখের নিচে মাস্কারা লেগে যাওয়া রোধ করতে


চোখের নিচের পাতায় মাস্কারা লাগালে চোখের নিচে মাস্কারার কালো দাগ পড়ে। এই সমস্যা সমাধানে চোখের নিচে চামচ চেপে ধরে মাস্কারা লাগান। তাহলে চোখের নিচে লেগে থাকবে না।


আইলাইনার সঠিকভাবে লাগাতে সাহায্য


ইদানীং আইলাইনার চোখের শেষে খুব ধারালো হয়। কিন্তু এই আইলাইনার লাগানো কঠিন। এই সমস্যা থেকে রেহাই পেতে চামচের পিছনে চোখের কোণে আড়াআড়িভাবে চেপে ধরে নিতে পারেন।


মার্বেল নেইল আর্ট করতে


একটি চামচে দুই থেকে তিনটি রঙের নেইলপলিশ ফেলে দিন। এবার নেইলপলিশ মিশিয়ে নিন পিন দিয়ে। এবার এই চামচে রাখা নেইলপলিশ দিয়ে নখ ঘষে নিন। রিমুভার দিয়ে অতিরিক্ত মুছে ফেলুন এবং উপরে স্বচ্ছ নেইলপলিশ দিয়ে মার্বেল নেইল আর্ট তৈরি করুন।


ভ্রুকে সঠিক আকারে আনতে সাহায্য


একটি বড় আকারের চামচ নিন যা আপনার ভ্রুতে ভালভাবে ফিট করে। এবার ভ্রুতে চামচটি ধরে একটি সুন্দর ভ্রু ব্রাশ এবং ভ্রু পেন্সিল দিয়ে তাদের আকার দিন।


ব্রণের ফোলাভাব কমাতে


নতুন ব্রণ তৈরি হওয়ার সাথে সাথে লালভাব এবং ফোলাভাব থাকে। এ সময় এক চামচের পিঠ কুসুম গরম জলে ডুবিয়ে পিম্পলের ওপর চাপ দিন। ব্রণের ফোলা ভাব চলে যাবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.