স্ত্রী নাকি নিজের বোন! 6 বছর সুখে সংসার করার পর প্রকাশ্যে দম্পতির আসল পরিচয়, মাথায় হাত যুবকের

 


ODD বাংলা ডেস্ক: বৈবাহিক জীবনের কেটে গিয়েছে ছয় বছর। বেশ সুখেই করছিলেন সংসার। দম্পতির জীবনে এসেছে ফুটফুটে পুত্রসন্তানও। কিন্তু আচমকাই স্ত্রীর অসুখের পর ঝড় নেমে আসে যুবকের জীবনে। না, শুধু স্ত্রীর অসুস্থতা নয়। স্বামী যে জানতে পারেন স্ত্রীর আসল পরিচয়। দীর্ঘ বৈবাহিক জীবন কাটানোর পর স্ত্রী-কে রক্তের সম্পর্কের বোন বলে জানতে পারেন তিনি। হ্যাঁ, ঠিকই পড়ছেন। বাস্তবেই নজির মিলেছে এমনই এক ঘটনার। আর সেই ঘটনা নিয়ে বেশ চর্চা শুরু হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।


এতদিন সংসার করছিলেন যাঁর সঙ্গে তিনি নাকি বোন! এমনটাও সম্ভব? নিজের জীবনের এত বড় রহস্যের কথা নিজেই জানিয়েছেন ওই যুবক। আসলে ছেলের জন্মের পর আচমকাই যুবকের স্ত্রী অসুস্থ হয়ে পড়েন। কিডনির অসুখে ভুগছিলেন ওই মহিলা। এরপর বেশ কিছুদিন চলে বিভিন্ন ডাক্তারের কাছে ছোটাছুটি। শেষে মহিলার কিডনি প্রতিস্থাপন করার পরামর্শ দেন চিকিৎসকেরা।


স্ত্রীর কিডনি ডোনারের জন্য ওই যুবক দৌড়ঝাঁপ শুরু করেন। কিন্তু অনেক খুঁজেও কোনও সন্ধান না পাওয়ায় স্ত্রীকে তিনি নিজেই কিডনি দেবেন ঠিক করেন। সেই অনুযায়ী তিনি কিডনি দিতে পারবেন কিনা তা জানতে শুরু হয় একাধিক পরীক্ষা-নিরীক্ষা।


চিকিৎসকেরা জানান যে ওই ব্যক্তি তাঁর স্ত্রীকে কিডনি দিতে সক্ষম। একইসঙ্গে তাঁকে এইচএলএ (হিউম্যান লিউকোসাইট অ্যান্টিজেন) পরীক্ষা করতে বলেন। আর সেই পরীক্ষাতেও তাঁর স্ত্রীর সঙ্গে মিল খুঁজে পান চিকিৎসকেরা। এরপরই সামনে এসে জীবনের সেই সত্যি। যা জানতে পেরে স্বামী-স্ত্রী উভয়েই চমকে যান। এমন পরিস্থিতিতে ঠিক কী করা উচিত তা তাঁরা বুঝে উঠতে পারছিলেন না।


কিন্তু এমন ঘটনা কীভাবে সম্ভব? আসলে জন্মের পরই ওই ব্যক্তিকে দত্তক নেওয়া হয়েছিল। তাই নিজের আসল বাবা মা-র পরিচয় তিনি কখনও জানতেই পারেননি। তবে আসল বাবা-মায়ের অভাব তিনি কোনওদিনই বোধ করেননি। কিন্তু নিজের বৈবাহিক জীবনের এমন সত্যিও যে কখনও তাঁর সামনে আসতে পারে তা তিনি ভাবতেও পারেননি


নেটদুনিয়ায় বিষয়টি সামনে আসায় বিভিন্ন ধরনের প্রতিক্রিয়া আসতে থাকে। সেক্ষেত্রে বেশিরভাগ নেটিজেনই এত বছর একসঙ্গে থাকার পর এই ঘটনাকে এত গুরুত্ব না দেওয়ারই পরামর্শ দিয়েছেন। বরং ছেলের উপর যাতে কোনও প্রভাব না পড়ে সেদিকে নজর দিতে বলেছেন নেটিজেনরা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.