ব্রেকফাস্টে খান গোলাপি ডিম

 


ODD বাংলা ডেস্ক: প্রতিদিন সকালে ব্রেকফাস্টে কী বানাবেন ভেবে ভেবে হয়রান হয়ে যাচ্ছেন? তাহলে চটপট স্বাদ বদল করে ফেলুন। বাড়িতে এই নতুন ধরনের রেসিপি বানিয়ে ফেলুন। আপনারও স্বাদ বদল হবে আবার আপনার বাড়ির ছানারও মন ভরবে এই বাহারি পদ দেখে। বিষয়টা কী? পিঙ্ক এগ। হ্যাঁ, সাদা বা অব হোয়াইট ডিম তো খেয়েছেন কিন্তু গোলাপি ডিম খেয়েছেন কখনও? খাননি তো! তাহলে চটপট বাড়িতে সহজেই বানিয়ে ফেলুন এই পদ।

উপকরণ


৫-৬ টা ডিম


বিট


স্প্রিং অনিয়ন


গোলমরিচ


লবণ


বানানোর পদ্ধতি


স্লার্পের রেসিপি অনুযায়ী সবার আগে একটি পাত্রে জল দিয়ে সেটাকে গ্যাসে বসান। এবার আপনি ডিমগুলো তাতে দিয়ে দিন। ভালো করে ফুটিয়ে নামিয়ে নিন। এবার গরম জল ফেলে দিয়ে ঠান্ডা জলে ডিমগুলো একটু চুবিয়ে রেখে খোসা ছাড়ান। খোসা ছাড়ানো হয়ে গেলে এবার ডিমগুলো সাইড করে রাখুন। এবার কয়েকটি (যে কয়টা ডিম খাবেন সেই অনুযায়ী) বিট কেটে মিক্সিতে পেস্ট করে নিন। এবার সেই পেস্টটা একটা বড় বাটিতে ঢেলে নিন।


এবার তাতে আগে থেকে সেদ্ধ করে রাখা ডিমগুলো দিয়ে দিন। ওই পেস্টের মধ্যে ডিমগুলো অন্তত ২০ মিনিট থেকে আধ ঘণ্টা ডুবিয়ে রাখুন। এবার একটা করে ডিম তুলুন আর সেটাকে টিস্যু দিয়ে হালকা করে এক্সট্রা বিটের কাঁই মুছে নিন। এবার দেখুন ডিমগুলো গোলাপি গোলাপি হয়ে গেছে। এবার এটাকে দু টুকরো করে টুকরো স্প্রিং অনিয়ন আর গোলমরিচ গুঁড়ো, লবণ ছড়িয়ে সার্ভ করুন।


এটা যেমন বাড়িতে খেতে পারবেন তেমনই শিশুকে বা আপনি নিজেও টিফিনে নিয়ে যেতে পারবেন। সঙ্গে স্যান্ডউইচ বা রুটি তরকারি নিলেই একেবারে ভরপেট খাবার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.