রফির সঙ্গে ছিল ঝামেলা, জনপ্রিয় গায়কের সঙ্গে প্রেমের গুঞ্জন! জন্মদিনে অজানা লতা

ODD বাংলা ডেস্ক: লতা মঙ্গেশকর- নামটার সঙ্গে জুড়ে আছে অসংখ্য সব চিরদিনের গান। আজ সুরসম্রাজ্ঞীর জন্মদিনে জেনে নেওয়া যাক তাঁর সম্পর্কে কিছু অজানা তথ্য- 

তাঁর শখ ছিল ফটোগ্রাফিতে। কিন্তু এখন আর সেই ক্যামেরা তাঁর আর ভাল লাগে না। ছোট বোন আশার সাথে তার ঝামেলা চলছে এমন কথা অনেক শোনা যায়। বরং তিনি কিন্তু উল্টোটাই বলেন, তাঁর আর আশার গানের ধরন ভিন্ন। কিন্তু বাড়িতে তাদের দুজনের ঘরের ভেতর কোন দরজা নেই।

একসময় ভূপেন হাজারিকার সঙ্গে তাঁর প্রেমের সম্পর্কের কথা শোনা যায়। কিন্তু আজীবন কুমারি থেকে যাওয়া নিয়ে অনেক কানাঘুষো চললেও এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন যে, তিনি একা খুব ভাল আছেন। জানা যায়, গান সংক্রান্ত বিষয়ে লতা মঙ্গেশকার আর মহাম্মদ রফির অনেকদিন ধরে ঝামেলা চলছিল। পরবর্তীকালে রফি তাঁর কাছে ক্ষমা প্রার্থনা করেছেন। 

তিনি 'আনন্দঘন' ছদ্মনাম নিয়ে প্রচুর গান পরিচালনা করেছেন। এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বারবার যখন ‘আনন্দঘন’ নামের কাউকে ডাকা হচ্ছিল, এবং বলা হচ্ছিল সে এখানে উপস্থিত কিন্তু কেউ পুরস্কার নিতে উঠছিল না স্টেজে। অবশেষে পুরস্কার নেন লতা মঙ্গেশকর। মারাঠি চলচ্চিত্র-এর সংগীতপরিচালক আনন্দঘন-র রহস্য এভাবেই সবার সামনে আসে।

১৯৯৯ সালে পার্লামেন্টের সদস্য হিসেবে তিনি মনোনীত হন।তবে শারীরিক অসুস্থতার জন্য বেশিরভাগ সময়ে যোগ দিতে পারেননি অধিবেশনে। লতা মঙ্গেশকরের প্রিয় খাবার মশলাদার খাবার ও কোকাকোলা এবং প্রিয় খেলা ক্রিকেট এবং প্রিয় ক্রিকেটার শচীন তেন্ডুলকর।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.