বাস্তুর নিয়ম মেনে বিছানা রাখুন শয়নকক্ষে, কোন দিকে মাথা রেখে ঘুমালে কমবে দুর্ভোগ?

 


ODD বাংলা ডেস্ক: বাস্তু শাস্ত্রে শয়নকক্ষের সাজসজ্জা ও অবস্থান অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই কক্ষটি আমাদের দৈনন্দিন জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। সারাদিনের ক্লান্তির পর বিশ্রামের জন্য আমরা শয়নকক্ষের বিছানায় গা এলিয়ে দিই। আবার স্বামী-স্ত্রীর প্রেম-ভালোবাস, স্বস্তির সাক্ষী এই কক্ষই। বাস্তু অনুযায়ী শয়নকক্ষের দিক, সাজসজ্জা বস্তু সম্মত হলে জীবনের নানান সমস্যা থেকে মুক্তি পাওয়া যেতে পারেন। শয়নকক্ষের ভুল বাস্তু সমস্যা, অভাব ও দাম্পত্য কলহের কারণ হয়ে দাঁড়ায়। বাস্তু অনুযায়ী শয়নকক্ষের দিক, দেওয়ালের রঙ, আয়না, টয়লেট, আসবাব পত্র ইত্যাদি বাস্তু সম্মত স্থানে না-থাকলে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া, অবসাদ দেখা দেয়। এমনকি অসুস্থতাও সম্ভব।


শয়নকক্ষের সঠিক দিক


বাস্তু শাস্ত্রে দক্ষিণ-পশ্চিম দিককে সম্পর্ক, একাত্মতা ও দক্ষতার স্থান মনে করা হয়। তাই এই দিকে শয়নকক্ষ থাকলে স্বামী- স্ত্রী কাজে দক্ষতা অর্জন করতে পারেন। তাঁদের সম্পর্ক মজবুত হবে ও পরিবারের ভালোভাবে দেখাশোনা করতে পারবেন।


এ ছাড়াও প্রেম ও আকর্ষণের দিক উত্তর, উত্তর-পশ্চিমে শয়নকক্ষ তৈরি করতে পারেন। এর ফলে দাম্পত্য জীবনে প্রচুর ভালোবাসা থাকবে।


বাস্তু শাস্ত্রে পশ্চিম দিক লাভ ও প্রাপ্তির স্থান হিসেবে চিহ্নিত। এই স্থানে শয়নকক্ষ হওয়ার ফলে দম্পতি জীবনের সমস্ত ক্ষেত্রে লাভ অর্জন করতে পারবেন। এমনকি ধন লাভ সম্ভব হবে।


তবে উত্তর-পূর্ব দিকে শয়নকক্ষ বানাবেন না। এমনকি শয়নকক্ষের এই দিকে বিছানা রাখবেন না। বাস্তু বিজ্ঞান অনুযায়ী উত্তর-পূর্ব দিকে অধিপতি বৃহস্পতি। এই দিকে বিছানা থাকলে যৌন সম্পর্কের ইচ্ছা কমতে থাকে। যার ফলে দাম্পত্য জীবন নীরস হয়ে পড়ে। স্বামী-স্ত্রীর মধ্যে সামঞ্জস্যের অভাব দেখা যায়।


অগ্নির দিক দক্ষিণ-পূর্বে শয়নকক্ষ থাকলে স্বামী-স্ত্রীর ব্যবহারে অযথা আক্রমণাত্মক প্রবণতা প্রকাশ পায়। ছোটখাটো কথায় রাগ পোষণ করতে শুরু করবেন তাঁরা। একে অপরের মধ্যে ত্রুটি বের করতে ব্যস্ত হয়ে পড়বেন। এর ফলে বিবাহ বিচ্ছেদ পর্যন্ত ঘটে যেতে পারে। আবার এই দিকে শয়নকক্ষ হওয়ায় অর্থের অপচয় বৃদ্ধি পায়।


কোন দিকে মাথা রেখে ঘুমাবেন?


ব্যক্তির শরীরের মস্তিষ্ককে উত্তর মেরু হিসেবে চিহ্নিত করা হয়। তাই সুখনিদ্রার জন্য সবসময় দক্ষিণ দিকে মাথা করে ঘুমানো উচিত। এর ফলে চুম্বকীয় তরঙ্ক সঠিক দিকে প্রবাহিত হবে। উল্লেখ্য, উত্তর দিকে মাথা রেখে ঘুমালে এই তরঙ্গ অবরুদ্ধ হবে। যার ফলে ঘুমে ব্যাঘাত ঘটতে পারে। এই দিকে মাথা রেখে ঘুমালে মাথা ব্যথার সম্ভাবনা বাড়বে। মানসিক রোগের কারণ হয়ে দাঁড়াতে পারে আপনার উত্তরে মাথা রেখে ঘুমানোর স্বভাব।


বাস্তু অনুযায়ী দক্ষিণ বা পূর্ব দিক মাথা রেখে ঘুমালে ব্যক্তি দীর্ঘায়ু হয়। ব্যক্তি এই দুই দিকে মাথা রেখে ঘুমালে সুখ নিদ্রা লাভ করতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.