একপাল সাপ নিয়ে ঘুমোচ্ছে বালিকা! সোশ্যাল মিডিয়ায় শোরগোল

 


ODD বাংলা ডেস্ক: মহারাষ্ট্রের একটি গ্রামের মানুষ নির্ভয়ে সাপের সঙ্গে বসবাস করেন। উত্তর ২৪ পরগনার এক ব্যক্তিও বাড়িতে সাপের সঙ্গে থাকতেন। এরকমই একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, বেশ কয়েকটি সাপ নিয়ে বিছানায় শুয়ে ঘুমোচ্ছে এক বালিকা। ইনস্টাগ্রামে 'স্নেক মাস্টার এক্সোটিক্স' নামে একটি অ্যাকাউন্ট থেকে শেয়ার করা এই ভিডিওর সঙ্গে লেখা হয়েছে, ‘এই বালিকার নাম আরিয়ানা। সে সাপুড়েতে পরিণত হয়েছে। ও সরিসৃপ বন্ধুদের সঙ্গে একই বিছানায় ঘুমোচ্ছে। সবার আমন্ত্রণ রইল। যে কেউ ইচ্ছা করলেই এসে সাপগুলির সঙ্গে সময় কাটাতে পারেন। সাপগুলিকে শরীরে জড়িয়ে থাকতে পারেন যে কেউ।’


মানুষকে দেখলেই যে সাপ আক্রমণ করে এমন নয়। বিশেষজ্ঞদের মতে, সাধারণত আত্মরক্ষার জন্য বা বিপদের আশঙ্কা করলে তবেই মানুষকে আক্রমণ করে সাপ। তবে বিষধর হোক বা নির্বিষ, সবসময়ই সাপকে ভয় পায় মানুষ। বেশিরভাগ মানুষই সাপকে এড়িয়ে চলতে চান। কিন্তু আরিয়ানা নামে এই বালিকা সাপকে মোটেই ভয় পায় না। বরং সে সাপকে বন্ধু বলেই মনে করে। বিষধর সাপ, অজগরের সঙ্গে নিশ্চিন্তে শুয়ে আছে মেয়েটি। সাপগুলি তাকে জড়িয়ে আছে, তার গায়ের উপর নড়াচড়া করছে। কিন্তু তাতে আরিয়ানার হেলদোল নেই। সে নিশ্চিন্তে ঘুমিয়ে পড়ছে। আরিয়ানা যে সাধারণ মেয়ে নয়, সেটা ভিডিওতে স্পষ্ট। কিন্তু তা বলে এতটা সাহস! সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা এই ভিডিও দেখে হতবাক।


'স্নেক মাস্টার এক্সোটিক্স' অ্যাকাউন্টে সাপের সঙ্গে আরিয়ানার বেশ কয়েকটি ভিডিও শেয়ার করা হয়েছে। কোনও ভিডিওতে দেখা যাচ্ছে সে গলায় বিষধর সাপ জড়িয়ে নিশ্চিন্তে ঘুরে বেড়াচ্ছে, আবার কোনও ভিডিওতে দেখা যাচ্ছে, মেয়েটি বিশাল একটি সাপের সঙ্গে খেলা করছে। বিপদের আশঙ্কা করে না আরিয়ানা। সে সাপগুলির সঙ্গে বন্ধুর মতোই খেলা করে। এই অ্যাকাউন্ট থেকে সাপ সম্পর্কিত ৮৫৩টি ভিডিও শেয়ার করা হয়েছে। এই অ্যাকাউন্টের ফলোয়ার সংখ্যা ১ লক্ষেরও বেশি। সাপের সঙ্গে আরিয়ানার ভিডিও দেখে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে। অনেকে মেয়েটির সাহসের প্রশংসা করছেন। তবে বেশিরভাগ মানুষই ভয় পাচ্ছেন। তাঁদের দাবি, সাপকে কোনওভাবেই বিশ্বাস করা যায় না। মেয়েটি বোকার মতো কাজ করছে। যে কোনও সময় সে সাপের শিকার হতে পারে। তবে অন্যরা যে মতই প্রকাশ করুন না কেন, আরিয়ানা তার সরিসৃপ বন্ধুদের সঙ্গ ছাড়ছে না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.