শিলাজিতের লেখা গান চুরির অভিযোগ! কলম ধরলেন গায়ক

ODD বাংলা ডেস্ক:  শিলাজিতের বহুল প্রচলিত লাল মাটির সরানে গানটি চুরির অভিযোগ উঠল! যে গান খোদ শিলাজিৎ লিখেছেন, বানিয়েছেন সেই লাল মাটির সরানে গানকেই এখন অনেকেই প্রচলিত গান বলে চালিয়ে দিচ্ছেন বলেই অভিযোগ করলেন গায়ক। জানালেন অনেকেই নাকি সৌজন্যে তাঁর নাম দিচ্ছেন না। বিষয়টা নাকি অনেকদিন ধরেই চলছে বলেও অভিযোগ করেন শিলাজিৎ। এতদিন পর অবশেষে তিনি কলম ধরলেন। ভক্তদের অনুরোধ করলেন তাঁর এই বার্তা সকলের কাছে পৌঁছে দেওয়ার জন্য।

তিনি লেখেন, ''দু হাজার চার। আজ থেকে উনিশ বছর আগে।এই অ্যালবাম টা রিলিজ করেছিলো।এতে যেমন ভবা পাগলার গান ছিল,তেমন পাঁকাল খ্যাপার গান ছিল,প্রচলিত গান ছিল,তেমনি সুনীল মাহাতোর "বতরে পিরিতি ফুল ফোটে " ছিল।অরুণ মজুমদার এর'ওস্তাদ' ছিল।আর আমার লেখা এবং সুর করা টাইটেল ট্র্যাক "লাল মাটির সরানে" ও ছিল।লাল মাটির সরানে এই গান টা আমার নিজের তৈরি করা,প্রচলিত নয়।আমি অবাক হয়ে গেলাম দেখে কেউ কেউ এই গান টা গেয়ে প্রচলিত বলে ছাপ মেরে পাবলিশ করছে নিজের চ্যানেল থেকে।memocide...???নাকি গুরুদেব দের কাছে শেখা,ঝেপে দাও তারপর ধরা পড়লে বলো জানতাম না।এই গান টার মধ্যে সাঁওতালি ভাষা তে যে দু লাইন  " এ দুলৌর মায়না..আমা ওরা ওকারে এ দুলোর ময়না তিগুন মেসেনা" এটুকু লিখে দিয়েছিল নরেন হাঁসদা,সেটুকুও প্রচলিত নয়।''

তিনি আরও লেখেন, ''আমি কোনরকম স্টেপ নিচ্ছিনা আপাতত, দেখি যদি ওনাদের শুভ বুদ্ধি কাজ করে,নইলে আমার শ্রোতা রা যারা খুব ভালো করে জানেন এই গান টা আমার বাপের ও না আমার নিজের,তারাই যা বলার বলবে।
আজ থেকে প্রায় তিরিশ বছর আগে আমি গান গাইতে এসেছিলাম তার কারণ আমার গান একজন নিজের গান বলে চালানোর চেষ্টা করেছিল।গান গুলো রিলিজ হয়নি বলেই।কিন্তু released গান,যেটার document রয়েছে,সেটা কে যদি আমার অধিকার থেকে ছেনাতে চায় তাকে তো গান চোর ও বলতে পারবো না,এতো ডাকাতি ??এতো সাহস ??বেশ দেখা যাক।
হাজার চেষ্টা করেও যেমন বোঝাতে পারবে না x=প্রেম এই শব্দ বন্ধ আমার মস্তিষ্ক প্রসূত,ঠিক তেমনি এই গান টা তে বাঙালি শ্রোতারা প্রচলিত ছাপ মারা টা মানবে না।''

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.