ভ্যালেন্টাইন্স ডে-র আগে সুখবর, হু হু করে কমছে সোনার দাম

ODD বাংলা ডেস্ক: চলছে বিয়ের মরশুম। স্বাভাবিকভাবেই এই সময় গয়নার চাহিদা থাকে তুঙ্গে। একদিকে বিয়ের জন্য কেনাকাটা, অন্যদিকে ভ্যালেন্টাইনকে উপহার দিতে সোনার দোকানে ভিড় লাগে। সকলের জন্য সুখবর। বিয়ের ভরা মরশুমেও নিম্নমুখী সোনার দর। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) কলকাতায় সোনা, রুপোর গয়নার কী দাম দেখে নেওয়া যাক একনজরে

২৪ ক্যারেট সোনা- আজ কলকাতায় ২৪ ক্যারেটের ১০ গ্রাম সোনার দাম ৬৩ হাজার ২২০ টাকা। গতকাল এই দাম ছিল ৬৩ হাজার ৩৮০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় এদিন ২৪ ক্যারেট সোনার দর ১৬০ টাকা কমেছে।

২২ ক্যারেট সোনা- ২৪ ক্যারেটের মতোই ২২ ক্যারেটের সোনার দর নিম্নমুখী। এদিন ২২ ক্যারেটের ১০ গ্রাম সোনার দাম দাঁড়িয়েছে ৫৭ হাজার ৯৫০ টাকা। সোমবার দাম ছিল ৫৮ হাজার ১০০ টাকা। অর্থাৎ ১৫০ টাকা দাম কমেছে।

১৮ ক্যারেট সোনা- এদিন ১৮ ক্যারেটের ১০ গ্রাম সোনার দর ৪৭ হাজার ৪১০ টাকা। সোমবার দাম ছিল ৪৭ হাজার ৫৪০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় এদিন ১৩০ টাকা দাম কমেছে।

রুপোর দাম- সোনার মতো রুপোর গয়নার দামও নিম্নমুখী। এদিন রুপোর দাম ৩০ টাকা কমেছে। ফলে আজ শহরে ১০০ গ্রাম রুপোর দাম ৭ হাজার ৫২০ টাকা। গতকাল রুপোর দাম ছিল ৭ হাজার ৫৫০ টাকা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.