শিবরাত্রিতে এই ৩ গাছ লাগান বাড়িতে, বজায় থাকবে মহাদেবের কৃপা

ODD বাংলা ডেস্ক: শাস্ত্র মতে বলা হচ্ছে, শিবরাত্রির দিন যদি বিশেষ কয়েকটি গাছ বাড়িতে পোঁতা যায় তাহলে মেলে সৌভাগ্য ও সমৃদ্ধি। চলতি বছরে ৮ মার্চ পড়ছে শিবরাত্রি। আর সেই দিন বাড়িতে যদি কিছু বিশেষ ধরনের গাছ লাগানো যায়, তাহলে তাতে সৌভাগ্য পেতে পারেন। দেখে নেওয়া যাক শিবরাত্রিতে বাড়িতে কোন কোন গাছ লাগালে তা সৌভাগ্য আনে।

ধুতরো- বাস্তুশাস্ত্র মতে বলা হয়, বাড়িতে কাঁটা যুক্ত কোনও গাছ থাকলে, তা শুভ ফল দেয় না। তবে শাস্ত্রজ্ঞরা বলছেন, শিবের প্রিয় ধুতরো গাছ যদি শিবরাত্রির দিনে বাড়িতে এনে লাগান, তাহলে তা সমৃদ্ধি দেবে। দেবে সৌভাগ্যের দিশা। 

বেলগাছ- শিবের পুজোয় অর্পণ করা হয় বেল। দেবাদিদেবকে বেল দিয়ে করা হয় পুজো। আর সেই বেল যদি শিবরাত্রির দিন দেবতা শিবকে অর্পণ করা হয়, তাহলেও মেলে লাভ। ফলে ৮ মার্চ শিবরাত্রির দিন যদি বেলগাছ বাড়িতে এনে পোঁতা হয়, তাহলে মেলে অপার লাভ।

শমী- শিবের পুজোর দিনে দেবতাকে দেওয়া হয় শমী গাছের পাতা. শমী গাছের বিশেষ পাতা অর্পণ করে করা হয় আদিদেবের পুজো। আর সেই আদিদেবের পুজোর জন্য যে শমী গাছ লাগে, তা বাড়িতে পুঁতলে মেলে লাভ। ফলে ৮ মার্চ বাড়িতে পুঁতে ফেলতে পারেন শমী গাছ। শাস্ত্রজ্ঞরা বলছেন, এতে মেলে সুখ, সমৃদ্ধি। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.