জাতীয় হ্যান্ডশেক দিবস 2024: এই দিনটির তাৎপর্য কী

ODD বাংলা ডেস্ক: প্রতি বছর জুন মাসের শেষ বৃহস্পতিবার জাতীয় হ্যান্ডশেক দিবস পালিত হয়। এই বছর, অনুষ্ঠানটি ২৭ জুন পালিত হচ্ছে। আমাদের জাতীয় হ্যান্ডশেক দিবস উদযাপন করা উচিত এই অভিবাদন অঙ্গভঙ্গি প্রচার করার জন্য যা মানুষকে সংযুক্ত করতে সাহায্য করে। একজন ব্যক্তির হাত নাড়ানোর মাধ্যমে আপনি তার সম্পর্কে অনেক কিছু বলতে পারেন।

এই দিনটি তাৎপর্যপূর্ণ কারণ এটি শান্তি ও শুভেচ্ছার বার্তা দেয়। এটি সামাজিক অন্তর্ভুক্তি এবং আত্মীয়তা প্রকাশ করার একটি উপায়। প্রত্যেকের জীবনে জাতীয় হ্যান্ডশেক দিবসের একটি বিশেষ গুরুত্ব রয়েছে। হ্যান্ডশেক মানুষকে একত্রিত করার অনুভূতি দেয়। লোকেরা এই বছর দিবসটি পালনের জন্য প্রস্তুত হচ্ছে যাতে তারা হ্যান্ডশেকের গুরুত্ব ছড়িয়ে দিতে পারে।

জাতীয় হ্যান্ডশেক দিবস 2024: ইতিহাস এবং তাৎপর্য
হ্যান্ডশেক হল অভিবাদনের প্রাচীনতম রূপগুলির মধ্যে একটি যা বিদ্যমান। এটি প্রাচীন অ্যাসিরিয়া এবং গ্রীসে ফিরে এসেছে, যেখানে নাইটরা একটি চুক্তি সিল করার জন্য বা শান্তিপূর্ণ পদ্ধতির দেখানোর জন্য হাত আলিঙ্গন করত।

পরবর্তীতে, মধ্যযুগীয় ইউরোপে, নাইটরা লুকিয়ে থাকা অস্ত্রগুলিকে মুক্ত করতে একে অপরের অস্ত্র ঝাঁকাবে। এই অঙ্গভঙ্গিগুলি ইউরোপে শুরু হওয়া একটি ঐতিহ্য থেকে উদ্ভূত হয়েছিল, যেখানে হ্যান্ডশেক দুটি পক্ষের মধ্যে সমতা নির্দেশ করার উপায় হিসাবে ব্যবহৃত হয়েছিল।

আধুনিক সময়ে, হ্যান্ডশেক সম্মান, সমতা, বিশ্বাস এবং শুভেচ্ছা প্রকাশের উপায় হিসাবে নতুন তাত্পর্য অর্জন করেছে।

আজ, হ্যান্ডশেক এখনও সারা বিশ্বে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। এটি অভিবাদনের একটি সর্বজনীন রূপ হিসাবে বিবেচিত হয় এবং এটি বিভিন্ন বয়স, সংস্কৃতি এবং পটভূমির লোকেরা ব্যবহার করে। এটি একটি সাধারণ অঙ্গভঙ্গি যা জড়িত ব্যক্তি সম্পর্কে অনেক কিছু প্রকাশ করে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.